সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
গফরগাঁওয়ের দুই বোনকে (স্ত্রী -শ্যালিকা) ভারতে পাচার ও বিক্রির অভিযোগে স্বামীসহ ২জন গ্রেফতার গফরগাঁওয়ে নববধূর পরকীয়া সইতে না পেরে স্বামীর আত্মহত্যা গফরগাঁওয়ে বালুবাহি ট্রাকের চাপায় দুই কৃষক নিহত গফরগাঁওয়ে পরিবারের সবাইকে অজ্ঞান করে সর্বস্ব লুট গফরগাঁওয়ে জামগাছ থেকে পড়ে একজন নিহত গফরগাঁওয়ে দুই গ্রামের হাজারো মানুষের মানববন্ধন, কর্মচারীদের সারাদেশে লাগাতার কর্মবিরতির আলটিমেটাম গফরগাঁওয়ে জামগাছ থেকে পড়ে একজন নিহত গফরগাঁওয়ে স্কুল পরিষ্কার করতে বলায় প্রধান শিক্ষিকাকে দপ্তরির মারধর গফরগাঁওয়ে নির্মানের বছর না পেরোতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রীজ নির্যাতিত ফিলিস্তিনিদের জন্য অনুদান দিল গফরগাঁওয়ের ছাত্ররা

গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট

শিহাব উদ্দিন
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১১১৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট gafargaon pic 1 27

এজেন্ট না দিলেও কেন্দ্র গিয়েে এবার ভোট দিবেন বিএনপি প্রার্থী

রাত পোহালেই গফরগাঁও পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত দুইজন প্রাথী মেয়র পদে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করছেন। গফরগাাঁওয়ে এবারই সর্বপ্রথম এই নির্বাচনে পৌরসভার শতভাগ (১০টি) কেন্দ্রে ইভিএমএর মাধ্যমে ভোটগ্রহন করা হবে। এজন্য সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।
এদিকে গত ১১ ডিসেম্বর আনুষ্ঠানিক প্রচারণার শুরুর দিন থেকেই নৌকার ঘাটি গফরগাঁওয়ে জোয়ার আওয়ামীলীগে। অপরদিকে শেষ মূর্হুতে এসেও কোনো ধরনের নির্বাচনী প্রস্ততি নেই বিএনপি প্রার্থীর,্গত দুই সপ্তাহের প্রচারনায় দলটি ছিল ছন্নছাড়া । প্রছারণায় দেখা যায়নি দলটির নেতাকর্মীদের।
বিএনপি দলীয় মেয়র প্রাথী শাহ আব্দুল্লাহ আল মামুন এবং পৌরবিএনপি নেতাকর্মীদের সাথে কথা বলে দেখা যায় মেয়র প্রার্থী শাহ আব্দুল্লাহ আল মামুন কিংবা দলীয় নেতাকর্মীদের শুক্রবার পর্যন্ত সঠিক ধারনা ছিল না ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন প্রক্রিয়ায় প্রার্থী এজেন্ট দিতে পারে, কি না ? এ ধারনা না থাকায় ১০ কেন্দ্রের ৫৯টি পোলিং বুথে বিএনপির পোলিং এজেন্ট দেওয়ার কোন প্রস্ততি নেই। ভোটারদের বাড়ি বাড়ি তারা ভোটার স্লিপও বিতরন করেনি। বিএনপির পক্ষ থেকে বাড়ি বাড়ি ক্যাম্পেইন, কোন উঠান বেঠক কিংবা পথসভার আয়োজন করা হয়নি। পৌর শহরে কোন ধানের শীষ প্রতীকের নির্বাচনী ক্যাম্প অথবা অফিসও ছিল না।
পৌর শহরের ৪ নং ওয়ার্ডের ভোটার কালাম মিয়া (৪৭) বলেন, শান্ত পরিবেশে নির্বাচনী প্রচারনা চললেও ধানের শীষ মার্কা কাউকে ভোট চাইতে দেখা যায় নি।
এ নির্বাচনের সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শামসুন নাহার ভূঁঞা জানান, রবিবার দুপুর পর্যন্ত ধানের শীষ প্রতীকের প্রার্থীর পক্ষ থেকে এজেন্ট দেওয়ার জন্য কোন আবেদন করা হয়নি।
এবারের মতো গত পৌর নির্বাচনেও আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থীর বর্তমান মেয়র এসএম ইকবাল হোসেন সুমনের সাথে একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন ধানের শীষ মার্কার শাহ আব্দুল্লাহ আল মামুন। মেয়র প্রার্থী শাহ আব্দুল্লাহ আল মামুন গত নির্বাচনে ভোট কেন্দ্রে গিয়ে তার ভোটাধিকার প্রয়োগ করেননি।
এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এবার কেন্দ্রে গিয়ে তিনি ভোট দিবেন এবং নীরব ভোটে জয়ের আশা করছেন।
অপরদিকে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ, নির্বাচনী প্রচারনায় ব্যাপক হারে সাধারন মানুষের উপস্থিতি, নির্বাচনী পথসভাগুলোতে হাজারো নারী-পুরুষের ঢল, গত ৫ বছরে এ পৌর এলাকায় সরকারের উন্নয়ন, শক্তিশালী সংগঠন ইত্যাদি কারনে গফরগাঁও পৌরনির্বাচনে বিএনপি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে জয়লাভের আশা করছে আওয়ামীলীগ।
আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এসএম ইকবাল হোসেনসুমনের সর্মথনে ওয়ার্ড ভিত্তিক নির্বাচনী পথসভাগুলোতে দেখা গেছে হাজারো জনতার ঢল। কর্মী সমর্থকরা ঢাক ঢোল পিটিয়ে, নেচে-গেয়ে, উৎসব মুখর পরিবেশে মিছিল সহকারে নির্বাচনী পথসভাগুলোতে উপস্থিত হয়েছে। এছাড়াও ইকবাল হোসেন সুমনের সর্মথনে আয়োজন করা হয় শতাধিক উঠান বৈঠক। এসব উঠান বৈঠক ও পথসভাতে পৌরশহরে গত ৫ বছরের বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড জনগনের কাছে তুলে ধরতে লিফলেট বিতরন করা হয়। প্রতিদিন কাকডাকা ভোর থেকে মধ্যরাত পর্যন্ত পাঁচ শতাধিক নেতাকর্মী কমপক্ষে ৫০টি গ্রুপে বিভক্ত হয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে আওয়ামীলীগ দলীয প্রধান শেখ হাসিনা ও স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের সালাম পৌছে দিয়ে ভোটারদের কাছে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেছে।
আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এসএম ইকবাল হোসেন সুমন বলেন, জননেত্রী শেখ হাসিনা ও স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের কল্যানে গফরগাঁও পৌর এলাকায় গত ৫ বছরে ৩৪ কোটি টাকার উন্নয়ন হয়েছে। জনগনের মাঝে শান্তি ও স্বস্থি ছিল। সব মিলিয়ে এবারের নির্বাচনে বিপুল ভোটে বিজয়ের প্রত্যাশা করছি।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট like
Love  গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট love
Haha  গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট haha
Wow  গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট wow
Sad  গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট sad
Angry  গফরগাঁও পৌরসভা নির্বাচনে থাকছে না ধানের শীষের এজেন্ট angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281