সন্ধ্যা ৭:৫১,সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :

বিএনপি নেতা খোকার ঢাকায় ৪ জানাজা

দৈনিক বাংলা পত্রিকা ডেস্কঃ

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকায় আসবে বৃহস্পতিবার। একই দিন চার দফা জানাজা শেষে সন্ধ্যায় জুরাইন কবরস্থানে মা বাবার পাশে তাকে দাফন করা হবে।

চারটি জানাজার মধ্যে প্রথমটি অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। বৃহস্পতিবার সকাল ১১টায় ১ম জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংসদ প্লাজায় জানাজা শেষে বেলা ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

২য় জানাজা বাদ যোহর বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এরপর ৩য় জানাজা দুপুর ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভবনে এবং সব শেষে পুরান ঢাকার গোপীবাগ নিজ বাসায় হয়ে ধূপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন গোরস্তানে দাফন করা হবে।

সাদেক হোসেন খোকা নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন।

সোমবার রাতে এশার নামাজের পর কুইন্সের জ্যামাইকা মুসলিম সেন্টারে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সাদেক হোসেন ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। ২০১৪ সালে ১৪ মে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি।

দৈনিক বাংলা পত্রিকা / রফিকুল ইসলাম খান

 
Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।