সন্ধ্যা ৬:১৭,সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :

অবৈধ অনুপ্রবেশে তিন ভারতীয় নাগরিক আটক

দৈনিক বাংলা পত্রিকা ডেস্কঃ

ফেনীর পরশুরাম উপজেলার সুবার বাজার সীমান্ত দিয়ে বুধবার (৩০ অক্টোবর) বিকেলে পাসপোর্ট-ভিসা ছাড়াই অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগ এক নারীসহ তিনজন ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃতরা হলেন- বিধান চন্দ্র দাশ (৪৪), তার স্ত্রী স্বপ্না বালা দাশ (৩৫) ও ছেলে নিলয় চন্দ্র দাশ (১৩)। তারা ভারতের আসাম রাজ্যের গোলাঘাট জেলার ধনশিবি মহকুমার চুঙাজান থানার কিয়াজু গাঁও এর বাসিন্দা।

বিজিবির সুবার বাজার সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার কমলেশ চন্দ্র রায় বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে ১৯৫২ সলের দি কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট এর ৪ ধারায় পরশুরাম মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

একইদিন দুপুরে তাদেরকে ফেনীর বিচারিক হাকিম আদালতে পাঠালে আদালত স্বামী-স্ত্রী দুইজনকে জেলহাজতে প্রেরণ ও ছেলেকে গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে প্রেরণের আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৯ অক্টোবর) উপজেলার মির্জানগর ইউনিয়নের ভারতীয় সীমান্ত সংলগ্ন সত্যনগর গ্রাম থেকে বিজিবির সুবার বাজার সীমান্ত ফাঁড়ির জোয়ানরা তাদেরকে আটক করেন।

বিজিবির সূত্র জানায়, নারী শিশুসহ তিনজন ভারতীয় নাগরিককে আটকের পর কোম্পানি কমান্ডার পর্যায়ে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফকে বিষয়টি জানানো হয় এবং তিন ভারতীয় নাগরিককে সে দেশে ফেরত পাঠানোর চেষ্টা করা হয়। তবে বিএসএফ ওই নাগরিকদের ফেরত নিতে রাজী হয়নি।

আটকের সময় তাদের কাছে ভারতীয় জাতীয় পরিচয়পত্র, ইনকাম টেক্সের কাগজপত্র, একটি মুঠোফোন এবং নগদ ২ হাজার ৪০০ টাকা পাওয়া গেছে। ফেনীস্থ ৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. নাহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

দৈনিক বাংলা পত্রিকা / তওহিদুল ইসলাম

 
Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।