দুপুর ১:৩৭,রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ , ৩রা অগ্রহায়ণ, ১৪২৬
সংবাদ শিরোনাম :

গফরগাঁওয়ে “কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির” আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সৈয়দ তোফায়েল আহমেদ সুজন, নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহ বিভাগের গফরগাঁও উপজেলায় “কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির” আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ পৌরসভায় অবস্থিত ‘নিরাপদ আবাসিক হোটেলের’ কনফারেন্স রুমে সকাল ১১:০০ টায় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তরের ‘ময়মনসিংহ-নেত্রকোনা’ অঞ্চলের ‘ঔষধ তত্ত্বাবধায়ক’, জনাব মোঃ আব্দুল বারী সাহেব।

ইবাদত হোসেন মানিকের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন গফরগাঁও কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি জনাব হারুন – অর – রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ আব্দুল বারী সাহেব “ঔষধ প্রশাসন অধিদপ্তরের” উদ্যোগে বর্তমান সরকারের গৃহিত বিভিন্ন যুগোপযোগী নীতিমালার বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। গঠনমূলক দীর্ঘ বক্তৃতায় তিনি সরকারের নীতিমালা বাস্তবায়নে সকল স্তরের ঔষধ ব্যাবসায়ীদের সহযোগিতা কামনা করেন। বিশেষ করে, সকল স্তরের ঔষধ ব্যবসায়ীদেরকে লাইসেন্স নিশ্চিতকরন, নবায়ন, ঔষধের সঠিক সংরক্ষণ, অনুমোদনহীন ঔষধ বিক্রি পরিহার, ফার্মেসির পরিবেশ ও তাপমাত্রা সঠিক নিশ্চিতকরন সহ ঔষধ বিপননের ক্ষেত্রে সকল ধরনের নিয়ম কানুন সুনির্দিষ্ট ভাবে মেনে চলার প্রতি তাগিদ দেন। শেষ পর্যায়ে তিনি বিভিন্ন ঔষধ ব্যবসায়ীদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর ও সমাধান সহ সরকারের পক্ষ থেকে ব্যাবসায়ীদেরকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়া সভায় আরও বক্তব্য রাখেন, আলহাজ্ব আফজাল হোসেন দুলাল, ডাঃ শফিক, ডাঃ রফিকুল ইসলাম, বাবুল সহ আরও অনেকে। বক্তারা বিভিন্ন সমস্যা উত্থাপনের পাশাপাশি ঔষধ ব্যবসায়ীদের পক্ষ থেকে প্রশাসনকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন। সবশেষে সভাপতি তার সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার মুলতবি ঘোষণা করেন।

দৈনিক বাংলা পত্রিকা/আতাউর রহমান মিন্টু

 
Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
Inline
Inline