সন্ধ্যা ৭:৪৪,সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম :

বাথরুমে মোবাইল ব্যবহারে বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি

দৈনিক বাংলা পত্রিকা ডেস্কঃ

মোবাইল ফোন ছাড়া যেন আমাদের চলেই না। এমনকি বাথরুমে যাওয়ার সময়ও অনেকে মোবাইল নিয়ে যান। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই অভ্যাসটি মোটেও স্বাস্থ্যসম্মত নয়। বাথরুমে বসে মোবাইল ব্যবহারের মতো কাজ করার ফলে নানা ধরনের স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে।

কিন্তু কী হয় বাথরুমে মোবাইল ব্যবহার করলে? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যখন কমোডে ফ্ল্যাশ করা হয় তখন পানি ও বর্জ্য পদার্থ থেকে ছিটকে আসা নোংরা পদার্থগুলো বাতাসে মিশে যায়। এতে থাকে প্রচুর পরিমাণে জীবাণু।

অনেকে আবার পানির বদলে টিস্যু পেপার ব্যবহার করেন। এভাবেই সবচেয়ে বেশি জীবাণু প্রবেশ করে দেহে। অতিরিক্ত প্রয়োজনে যদি মোবাইল বাথরুমে নিয়েও থাকেন তবে তা টিস্যু পেপার হোল্ডার থেকে দূরে রাখুন। না হয় এতে জমবে ই-কোলাই, সলমোনেলার মতো জীবাণু।

বিজ্ঞানীরা জানাচ্ছেন, বাথরুমে মোবাইল নিয়ে গেলে তাতে জীবাণু জমার সুযোগ পায়। পরবর্তীতে এ জীবাণু বেশ সহজে ত্বকে ও দেহের অভ্যন্তরে প্রবেশ করে আর দেখা দেয় নানা শারীরিক সমস্যা। তাই বাথরুমে মোবাইল কখনো নিয়ে গেলেও অ্যালকোহল টিস্যু দিয়ে ফোনটি একবার মুছে নিন।
দৈনিক বাংলা পত্রিকা / এইচ কবীর টিটো


 
Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।