দুপুর ১:৩২,রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ , ৩রা অগ্রহায়ণ, ১৪২৬
সংবাদ শিরোনাম :

চকবাজার চুড়িহাট্টায় কেমিক্যাল গুদাম অপসারণ শুরু

সৈয়দ তোফায়েল আহমেদ সুজন, নিজস্ব প্রতিবেদক:

পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওয়াহেদ ম্যানশন ভবনের বেইজমেন্টে মজুতকৃত কেমিক্যাল অপসারণ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) ডিএসসিসি মেয়র সাঈদ খোকন ওয়াহিদ ম্যানশন ভবন পরিদর্শনে এসে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। 

তিনি বলেন, ওয়াহেদ ম্যানসন থেকে শুরু হলো পুরান ঢাকার কেমিক্যাল গোডাউনগুলো উচ্ছেদ অভিযান কার্যক্রম। কোনও বাড়ির মালিক কেমিক্যাল থাকার তথ্য না দিলে এবং পরে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। যতক্ষণ পর্যন্ত কেমিক্যালের অস্তিত্ব পাওয়া যাবে ততক্ষণ আমাদের অপসারণ কাজ অব্যাহত থাকবে।

এলাকাবাসীর প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, আপনারা আমাদের তথ্য দিন কোন কোন বাড়িতে কেমিক্যাল রয়েছে। কোনও বাড়িতে কেমিক্যাল পাওয়া গেলে ওই বাড়ির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

ডিএসসিসির মেয়র বলেন, আমরা ভেতরে গিয়ে গোডাউনটা দেখেছি। সেখানে বিপুল পরিমাণ কেমিক্যাল রয়েছে। তাই এর ভেতর যে কেমিক্যাল আছে, সেগুলো অপসারণের মধ্য দিয়ে পুরান ঢাকার সম্পূর্ণ এলাকার সমস্ত কেমিক্যাল গোডাউন থেকে কেমিক্যাল অপসারণ করার কার্যক্রম শুরু করলাম।

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। 

ওই ঘটনায় শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত মোট ৬৭ জন নিহতের খবর জানায় ঢাকা জেলা প্রশাসন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ৪১ জন।
আতাউর রহমান মিন্টু/ দৈনিক বাংলা পত্রিকা

 
Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
Inline
Inline