মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা

আতিকুর রহমান সোহাগ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১২৫২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা 25 540x337

ফেসবুকে আপত্তিকর পোষ্ট ভাইরাল

ময়মনসিংহের গফরগাঁওয়ে একটি ফেইক আইডি থেকে একটি আপত্তিকর পোষ্ট ভাইরাল হওয়ায় নয়ন (২০) নামে এক যুবলীগ কর্মী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মৃত্যুর আগে তিনি নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে সবার কাছে মাফ চেয়ে ও বিদায় নিয়ে একাধিক পোষ্ট করেন। নয়নের মৃত্যুর পর আপত্তিকর পোষ্টটি ডিলিট করা হয়।
বৃহস্পতিবার (২২ জুলাই) রাত ৮ টার দিকে উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের বাড়া গ্রামের ফকিরবাড়িতে এ ঘটনা ঘটে। বাড়া ফকিরবাড়ির গ্রাম পুলিশ সিরাজুল হকের ছেলে নয়ন। সে বারবাড়িয়া ইউনিয়ন শাখা যুবলীগের রাজনীতির সাথে যুক্ত। তার দুই ভাই রেজাউল ও আলম সৌদি প্রবাসী, নয়নও সৌদি প্রবাসী ছিল । এক বছর আগে সে দেশে ফিরে আসে।

গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা 26


ঘটনার ৫ ঘন্টা আগে নয়ন নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘সবার কাছে একটাই অনুরোধ যদি কোন ভুল করে থাকি, প্লিজ মাফ করে দিবেন’ এবং অফলাইন, বিদায় ফেসবুক ইত্যাদি ষ্টাটাস দেয়। এর আগে তাকে নিয়ে একটি ফেইক আইডি থেকে ফেসবুকে করা আপত্তিকর পোষ্টটি ভাইরাল হলে গত ১৪ জুলাই থেকে ৯ দিন সে বন্ধুবান্ধব, রাজনৈতিক সহকর্মী, আত্ত্বীয়-স্বজন সবার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে বাড়িতে অবস্থান করছিল।
থানা পুলিশ, এলাকাবাসী, নিহতের পরিবারের লোকজন সূত্রে জানা গেছে, সৌদি ফেরত, যুবলীগ কর্মী নয়নের সাথে পাশ্ববর্তী পাকাটি গ্রামের ১৯ বছর বয়সী এক স্বামী পরিত্যাক্তা তরুনীর ফেসবুকে পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে নয়নকে ওই তরুনী তাদের এলাকায় যেতে বলে। ১৪ জুলাই সন্ধ্যা ৭টার দিকে নয়ন পাকাটি গ্রামের বাংলাবাজার এলাকায় গেলে স্থানীয় নিশাত, রাজিব ও বাবুর নেতৃত্বে একদল যুবক নয়নের পথরোধ করে, বেদম প্রহার করে ওই তরুনীর কাছে নিয়ে জোরপূর্ব ছবি তোলে ও ভিডিও করে। পরে জরিমানা আদায় করে ছেড়ে দেয় এবং এই ছবি ও ভিডিও দিয়ে একটি ফেইক আইডি থেকে ফেসবুকে আপত্তিকর পোষ্ট দেয় । যুবলীগ কর্মী নয়নকে নিয়ে আপত্তিকর এই পোষ্টটি এলাকায় ছড়িয়ে পড়লে পোষ্টটি ভাইরাল হয়। এই ঘটনায় লোকলজ্জায় নয়ন গত ৯ দিন ধরে নিজের বাড়িতেই নিজেকে বন্দি করে রাখে। বিষয়টি নিয়ে ব্যাপক গুঞ্জন হলে বৃহস্পতিবার রাত ৮টার দিকে নিজের ঘরের আড়ার সাথে গলায় দড়ি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে নয়ন। এদিকে এই মৃত্যুতে ভেঙে পড়েছে নয়নের পরিবারের লোকজন, এলাকাবাসী, রাজনৈতিক সহকর্মী ও বন্ধুরা। নয়নের মৃত্যুর পর পোষ্টকারী তার আপত্তিকর পোষ্টটি তার টাইমলাইন থেকে ডিলিট করে দেয়।
খবর পেয়ে গফরগাঁও থানা পুলিশ শুক্রবার দুপুরে নয়নের লাশ উদ্ধার ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতার মর্গে পাঠায়।
গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, এ ঘটনার তদন্ত চলছে । এই বিষয়ে মামলা হবে।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা like
Love  গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা love
Haha  গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা haha
Wow  গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা wow
Sad  গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা sad
Angry  গফরগাঁওয়ে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবলীগ কর্মীর আত্মহত্যা angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281