বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম :

গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ

সারোয়ার ফরাজি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১৩৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ gafargaon pic 1 30

ময়মনসিংহে গফরগাঁও উপজেলায় বোরোর বাম্পার ফলন হয়েছে । গ্রীষ্মের খাঁ খাঁ রোদ, সেই সাথে প্রচন্ড তাপদহ আর লকডাউনের কারনে শ্রমিক সংকটে ধানকাটা নিয়ে বিপাকে পড়া কৃষকের পাশে এস দাড়িয়েছে গফরগাঁও উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ। কৃষকের ক্ষেতে ক্ষেতে দুলছে সোনালী ধান । শ্রমিক সংকটের কারনে যখন তাদের কপালে দুশ্চিন্তার ভাজ তখন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকমীরাই উপজেলার শত শত অসহায় কৃষকের ভরসা।
উপজেলার ধামাইল গ্রামের বর্গাচাষী ফারুক ঢালী ও সজিব ঢালী তাদের তিন বিঘা জমির পাকা ধান নিয়ে বিপাকে পড়ছেন । শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না । ক্ষেতের ধান ক্ষেতেই নষ্ট হওয়ার উপক্রম। খবর পেয়ে ‘বাঁচলে কৃষক,বাঁচবে দেশ, শেখ হাসিনার নির্দেশ’ প্রতিপাদ্যকে ধারন করে শুক্রবার দুপুরে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আওরঙ্গ হেলাল, যুগ্ম আহবায়ক রোবায়েত বাপ্পী ও ফেরদৌস আহম্মেদ খানের নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ ধানকাটা ও মাড়াইয়ের আধুনিক যন্ত্র একটি কম্বাইন্ড হারভেষ্টার মেশিন ভাড়া করে। সাথে যোগ দেয় শতাধিক নেতাকর্মী । ফারুক ঢালী ও সজিব ঢালীর ক্ষেতের ধান আধুনিক মেশিন দিয়ে কেটে, মাড়াই করে তাদের বাড়িতে তুলে দেয়। কৃষক ফারুক ঢালী (৪৬) বলেন বলেন, দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিন ও এমপি বাবেল গোলন্দাজের কর্মীরা আমার পাশে এসে দাড়িঁয়েছেন । এ জন্য তাঁেদর প্রতি আমি কৃতজ্ঞ।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শেখ মোঃ আওরঙ্গ হেলাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে, স্থানীয এমপি আমাদের নেতা ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশে স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের নিয়ে আধুনিক প্রযুক্তির কৃষি যন্ত্রপাতি দিয়ে অসহায় দরিদ্র কৃষকের ধান কেটে মিাড়াই করে বাড়ি পৌছে দিয়েছেন তারা।
স্থানয়ি এমপি ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, যে কোন দুর্যোগে মানবিক সহায়তা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক গফরগাঁও উপজেলার আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীরা মানুষের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ like
Love  গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ love
Haha  গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ haha
Wow  গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ wow
Sad  গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ sad
Angry  গফরগাঁওয়ে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দিয়ে অসহায় কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিল স্বেচ্ছাসেবকলীগ angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281