বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :

গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১১১৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি bnp

কমিটি বিহীন উপজেলা ও পৌর বিএনপি

গফরগাঁও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত প্রথম ধাপের তফসিল অনুযায়ি আগামী গফরগাঁও পৌরসভা নির্বাচনে ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২৮ ডিসেম্বর ভোট গ্রহন। সামনে উপজেলার ১৫টি ইউনিযন পরিষদের নির্বাচন। এ সব নির্বাচন নিয়ে কোন ধরনের তৎপরতা নেই গফরগাঁও উপজেলা ও পৌর বিএনপির। উপজেলায় দলটির এখন হ-য-ব-র-ল অবস্থা, বহু ধারায় বিভক্ত। মাঠ পর্যায়ে দলটির কার্যক্রম পুরোপুরি স্থবির হয়ে হয়ে পড়েছে। দল পুর্নগঠন করতে গত দশ মাস আগে গফরগাঁও উপজেলা ও পৌর বিএনপি কমিটি ভেঙে দেওয়া হয়েছিল। এরপর আর কমিটি গঠন হয়নি। কমিটিবিহীন দশমাসে গফরগাঁওয়ে বিএনপি আরও কোনঠাসা হয়ে পড়েছে।
জানা গেছে, ২০০৯ সালে উপজেলা বিএনপি ও পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে তিন বছর মেয়াদের জন্য এবি সিদ্দিকুর রহমান উপজেলা বিএনপির সভাপতি ও শেখ মোঃ ইসহাক সাধারন সম্পাদক, ফজলুল হক পৌর বিএনপির সভাপতি, আব্দুস ছালাম বেপারী সাধারন সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের ১১ বছর পর ২০১৯ সালের ১৯ জানুয়ারী ময়মনসিংহ দক্ষিন জেলা বিএনপি আহূত কর্মী সভায় গফরগাঁও উপজেলা ও পৌর বিএনপি কমিটি ওই বছরের ২১ জানুয়ারী তারিখ থেকে বিলুপ্ত ঘোষনা করা হয়। এর আগে ২০১৮ সালের ৫ ডিসেম্বর ময়মনসিংহ দক্ষিন জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষিত হয় । ঘোষিত আহবাহক কমিটির ১১ জন যুগ্ম আহবায়কের মধ্যে ৫ জনই গফরগাঁও উপজেলার।

গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি gafargaon pic 1 2811


গফরগাঁও উপজেলা ও পৌর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন কমিটি না থাকায় গফরগাঁও উপজেলা বিএনপি এখন বহুধারায় বহুধাবিভক্ত। কমপক্ষে ৭টি ধারায় বিভক্ত নেতাকর্মীরা কেউ কাউকে বিশ^াস করেন না। নেতাদের দলাদলিতে দলটির নাস্তানুবাদ অবস্থা। খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, দলীয় কর্মসূচী কিংবা দলীয় প্রতিষ্ঠাবাষির্কী কোনটাই পালিত হয় না। আসন্ন পৌরসভা নির্বাচন ও সামনের ইউপি নির্বাচন নিয়ে নেই কোন দলীয় তৎপরতা । করোনা সংকটের আগেও কেন্দ্র ঘোষিত কোন কর্মসূচী পালিত হয়নি। উপজেলা বিএনপি ও পৌর বিএনপি কার্যালয় তালাবন্ধ। প্রধান ফটকের তালায় মরিচা ধরেছে আর ভিতরে পোকা মাকড়ের বসতি। অবশ্য উপজেলা বিএনপি নেতা মুশফিকুর রহমান উপজেলা বিএনপির প্রতিষ্ঠানকালীন কার্যালয়টি খোলা রেখে কার্যালয় কেন্দ্রিক কার্যক্রম ধরে রাখার চেষ্টা করছেন।
এ ব্যাপারে উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম আনছার উদ্দিন বলেন, ত্যাগী ও জনপ্রিয় নেতাদের বাদ দিয়ে ঢাকা কেন্দ্রিক বিভিন্ন পেশাজীবি সংগঠন ও অঙ্গসংগঠনের নেতাদের গফরগাঁওয়ের কোটায় ময়মনসিংহ দক্ষিন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কারা হয়েছে । তাঁরা সারা বছরই ঢাকা অথবা ময়মনসিংহে থাকেন। তাঁরা যুগ্ম আহবায়ক হয়েই নিজস্ব বলয় তৈরী করার চেষ্টা করছেন। নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছে।
বিএনপি নেতা মুশফিকুর রহমান দীর্ঘদিন কমিটি না থাকায় সাংগঠনিক দুর্বলতা স্বীকার করে বলেন, হামলা, মামলা,গ্রেফতারের কারনে দলীয় কর্মসূচী পালন বাধাগ্রস্থ হয়।
ময়মনসিংহ দক্ষিন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ডাঃ মোফাকখারুল ইসলাম রানা বলেন , গফরগাঁও উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি like
Love  গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি love
Haha  গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি haha
Wow  গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি wow
Sad  গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি sad
Angry  গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281