বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
গফরগাঁওয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ৩ জন ভয়াবহ অগ্নীকান্ডের কবলে গাজীপুরের কালিয়াকৈর গফরগাঁওয়ে লিবিয়ায় মানবপাচারকারী গ্রেফতার গফরগাঁওয়ে জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ-সমাবেশ গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি গফরগাঁও পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে তিন ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠানের পাশে, লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা গফরগাঁওয়ে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু গফরগাঁও পৌরসভা নির্বাচনঃ মেয়র পদে আওয়ামীলীগের সর্মথন পেলেন এসএম ইকবাল হোসেন সুমন

গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান

শাখাওয়াত হোসেন
  • প্রকাশের সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১২৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান gafargaon pic 1 21112020 528x337
দৈনিক বাংলা পত্রিকায় সংবাদ প্রকাশের পর

দৈনিক বাংলা পত্রিকায় সংবাদ প্রকাশের পর ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার চামুর্থা গ্রামে অবৈধ, অনুমোদনহীন ড্রাম চিমনীর এমবিবি নামক একটি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অদিদপ্তর। শুক্রবার বিকালে পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ফরিদ আহমদের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তরের একটি টিম এ অভিযান চালায়। এ সময় পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় উপপরিচালক মিহির লাল সরকার উপস্থিত ছিলেন।
অভিযান চলাকালে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে এমএমবি ইটভাটার মালিক হাবিবুল্লাহকে অবিলম্বে এই অবৈধ ইটভাটার সকল কার্যক্রম বন্ধের মৌখিক নির্দেশ দেওয়া হয়। ড্রামচিমনীর এই ইটভাটা চালু করা হলে আইন অনুযায়ি ব্যবস্থা নেওয়া হবে বলে ইটভাটার মালিক হাবিবুল্লাহকে জানিয়ে দেওয়া হয়।
উল্লেখ্য, উপজেলার পাগলা থানার নিগুয়ারী ইউনিয়নের চামুর্থা গ্রামে একই গ্রামের হাবিবুল্লাহ. নুরুল্লাহ, শহিদুল্লাহ, আসাদুল্লাহ, পারভেজ মিয়া, জামান মিয়া, আমান মীর, আসাদ মীর, এরশাদ মীর অন্যের জমি ও সরকারি হালট দখল করে অবৈধ, অনুমোদনহীন ড্রাম চিমনীর ইটভাটা স্থাপনের শুরু করে। গত ৩০ সেপ্টেম্বর উপজেলার তললী গ্রামের আব্দুল্লাহ হাছান ও আমানউল্লাহ বাদী হয়ে উপজেলার চামুর্থা গ্রামের হাবিবুল্লাহসহ ৯জনকে বিবাদী করে মযমনসিংহ জেলা আদালতের সিনিয়র সহকারী জজ আদালতে (গফরগাঁও) মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক ওইদিনই নালিশকৃত ভ‚মিতে স্থিতিবস্থা বজায় রেখে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করেন । হাবিবুল্লাহ গং আদালতের আদেশ অমান্য করে গত ১ নভেম্বর তারিখ থেকে নালিশকৃত ভ‚মিতে ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা চালু করার সকল প্রস্ততি ও কাজ শুরু করে। বাদী পক্ষ বিষয়টি বিজ্ঞ আদালতকে অবগত করলে বিজ্ঞ আদালত গত ৩ নভেম্বর তারিখে পাগলা থানার ওসিকে স্থিতিবস্থা ফিরিয়ে আনার জন্য নির্দেশ দেন। হাবিবুল্লাহ গং আদালতের আদেশ তোয়াক্কা না করে এই অবৈধ ইটভাটা চালুর কার্যক্রম অব্যাহত রাখে। অজ্ঞাত কারনে পাগলা থানা পুলিশও এ ব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি। গত 8 নভেম্বর দৈনিক বাংলা পত্রিকায় এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়।
এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ফরিদ আহমেদ বলেন, বিভিন্ন গনমাধ্যমে এই ইটভাটা নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। এ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র ও জেলা প্রশাসনের কোনো অনুমতি নেই। তিনি আরও বলেন, অবৈধ ইটভাটায় অভিযান পরিবেশ অধিদপ্তরের একটি চলমান প্রক্রিয়া । এই অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান like
Love  গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান love
Haha  গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান haha
Wow  গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান wow
Sad  গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান sad
Angry  গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281