বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
গফরগাঁওয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ৩ জন ভয়াবহ অগ্নীকান্ডের কবলে গাজীপুরের কালিয়াকৈর গফরগাঁওয়ে লিবিয়ায় মানবপাচারকারী গ্রেফতার গফরগাঁওয়ে জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ-সমাবেশ গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি গফরগাঁও পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে তিন ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠানের পাশে, লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা গফরগাঁওয়ে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু গফরগাঁও পৌরসভা নির্বাচনঃ মেয়র পদে আওয়ামীলীগের সর্মথন পেলেন এসএম ইকবাল হোসেন সুমন

গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

শাখাওয়াত হোসেন
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ gafargaon pic 3 19

ময়মনসিংহের গফরগাঁওয়ে একাদশ শ্রেনীতে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মফস্বল ও গ্রাম এলাকার কলেেেজর জন্য একাদশ শ্রেনীতে শিক্ষা ামন্ত্রণালয় নির্ধারিত ভর্তি ফি এক হাজার টাকা হলেও এ উপজেলার কলেজগুলোতে ভর্তি ফি আড়াই হাজার থেকে চার হাজার টাকা করে নেওয়া হচ্ছে বলে জানা গেছে। করোনাকালে বাড়তি টাকা দিয়ে সন্তানদের কলেজে ভর্তি করাতে অভিভাবকেরা নাজেহাল হয়ে পড়েছেন।
জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর থেকে সারাদেশের ন্যায় উপজেলার কলেজগুলোতে এইচএসসিতে নতুন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হয়। এর মধ্যে গফরগাঁও মহিলা ডিগ্রী কলেজে ভর্তির জন্য বিজ্ঞান বিভাগে ৪ হাজার টাকা, বাণিজ্য ও মানবিক বিভাগে ভর্তির জন্য ৩ হাজার ৫’শ টাকা করে নেওয়া হচ্ছে । গফরগাঁও মহিলা এ পর্যন্ত প্রায় ৬’শ ছাত্রীভর্তি হলেও কোন ছাত্রীকে ভর্তি রিসিট দেওয়া হয়নি। আলতাফ হোসেন ডিগ্রী কলেজে নেওয়া হচ্ছে বিজ্ঞানবিভাগে ৩ হাজার টাকা এবং বাণিজ্য ও মানবিক বিভাগে ২ হাজার ৯’শ ৬০ টাকা করে। গফরগাঁও সরকারি কলেজে শিক্ষার্থী প্রতি ভর্তি ফি বাবদ আদায় করা হচ্ছে বিজ্ঞান বিভাগে ২ হাজার ৭.শ টাকা এবং বাণিজ্য ও মানবিক বিভাগের জন্য ২ হাজার ৬’শ টাকা করে। কান্দিপাড়া আব্দুর রহমান ডিগ্রী, হুরমতউল্লাহ ডিগ্রী কলেজ, কাওরাঈদ-গয়েশপুর কলেজেও ভর্তি ফি আদায় করা হচ্ছে ২ হাজার ৫’শ থেকে ৩ হাজার টাকা করে।

গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ gafargaon pic 2 19


পৌরশহরের ৮নং ওয়ার্ডের বাসিন্দা অভিভাবক হাবিবুর রহমান বেসরকারি চাকুরীজীবি ছিলেন। করোনাকালে চাকুরী হারিয়েছেন। তিনি বলেন, আমার মেয়ে গফরগাঁও মহিলা ডিগ্রী কলেজে ভতির্ হবে। শিক্ষা মন্ত্রণালয় নির্ধারিত ফি এক হাজার টাকা, কলেজ কর্তৃপক্ষ ভর্তি ফি নির্ধারন করেছে ৩ হাজার ৫’শ টাকা। এখন বেকায়দায় পড়ে গিয়েছি। জাহাঙ্গীর নামে ভর্তি ইচ্ছুক এক শিক্ষার্থীর রিক্সাচালক অভিভাবক শফিকুল ইসলাম (৫৪) বলেন,করোনার কারনে অনেকদিন কাজকর্ম ছিল না । খেয়ে না খেয়েছিলাম । এখনও আমাদের নুন আনতে পান্তাা ফুরায়। ছেলের ভর্তির জন্য ৩ হাজার টাকা দুরের কথা ১ হাজার টাকা যোগাড় করা দায় । কি করব ভেবে পাচ্ছিনা।
এ ব্যাপারে গফরগাঁও মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক অতিরিক্ত টাকা আদায় প্রসঙ্গে বলেন.অতিরিক্ত ফি ধরা হলেও অধিকাংশ ছাত্রী কম টাকা দিয়েই ভর্তি হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোফাখখারুল ইসলাম বলেন, শিক্ষামন্ত্রণালয়ের ওবেসাইটে সেশনচার্জসহ উপজেলা পর্যায়ে (মফস্বল/ পৌরএলাকা) একাদশ শ্রেনীতে ভর্তি ফি সর্বোচ্চ এক হাজার টাকা নির্ধারন করা হয়েছে। গফরগাঁওয়ে কি কারণে অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে তা আমরা খোঁজ নিয়ে দেখব।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ like
Love  গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ love
Haha  গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ haha
Wow  গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ wow
Sad  গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ sad
Angry  গফরগাঁওয়ে একাদশে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281