রবিবার, ০৫ জুলাই ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :

ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ

কেআরকে নাহিদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘ পাঁচ মাস যাবৎ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নতুন বিল্ডিংএর ৬ তলায় ৩৭ নং ওয়ার্ডের ১নং বেডে ভর্তি রয়েছে ইমন নামের এক যুবক। ইমনকে বাঁচিয়ে রাখতে দৈনিক ১ ব্যাগ করে ও পজিটিভ (O+) রক্তের পাশাপাশি ট্রিটমেন্টের খরচ বাবদ প্রতিদিনই ১০ হাজার টাকা খরচ হয়। এমন সংকটাপন্ন মূহুর্তে করোনার বিস্তার ঠেকাতে প্রায় সকল ধরণের কর্মব্যবস্থা বন্ধ থাকায় ইমনের পরিবারও এখন পুরোপুরি উপার্জনহীন অবস্থায় রয়েছে।
এ ঘটনা সম্পর্কে অবগত হওয়ার পর পরিবারটির এই সংকটকালীন সময়ে প্রাথমিকভাবে রোগীর জন্য পরপর দুইদিনের রক্ত সংগ্রহের মাধ্যমে পরিবারটির পাশে দাঁড়ান চবির ছাত্রলীগ কর্মী মোসাদ্দিক গোলন্দাজ ফাহিম।রক্ত সংগ্রহের পাশাপাশি ফাহিম রোগীর চিকিৎসা খরচ যোগানে সাহায্য করার এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন এবং এই বিষয়টি জানানোর পর উদ্যোগটি বাস্তবায়নের লক্ষে ফাহিমের পাশে দাঁড়ান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরেক কর্মী মোহাম্মদ মামুনুর রশিদ এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি এবং চবি ছাত্রলীগ কর্মী শহীদুল ইসলাম শহীদ।

ব্যতিক্রমী এই উদ্যোগটির বিষয়ে জানতে চাইলে ফাহিম গোলন্দাজ বলেন, আমাদের ফেসবুক আইডির ফ্রেন্ডলিস্ট এবং লিস্টের বাইরেও অনেকেই আছেন যারা অনলাইন যোগাযোগের মাধ্যম হিসেবে নিয়মিত ফেসবুক ব্যবহার করে। তাদের মধ্য থেকে যদি ৫০০/১০০০ জনও প্রতিদিন অন্তত ১০/২০ টাকা করেও ডোনেট করে আমাদের পাশে থাকেন, তাহলে আমরা রোগীটির প্রতিদিনকার ট্রিটমেন্টের খরচসহ রোগীর পরিবারটিকেও কিছু আর্থিক উপহার প্রদান করে একটি জীবন বাঁচিয়ে রাখার স্বপ্ন দেখতে পারি।

ছাত্রলীগ কর্মী মামুনুর রশিদ জানান, রোগীর পরিবারকে আর্থিক সাহায্য প্রদানের ক্ষেত্রে এই উদ্যোগটি গ্রহণের পাশাপাশি আমরা শীঘ্রই চট্টগ্রাম সহ বিভিন্ন অঞ্চলে লিফলেট বিতরণেরও ব্যবস্থা নিচ্ছি। এবং সমাজের বিত্তশালীদের প্রতি আমার আহবান যার যা সামর্থ্য অনুযায়ী সাহায্য প্রদান করে একটি জীবন বাঁচাতে এগিয়ে আসুন। আমাদের ফান্ডে সাহায্য পাঠাতে চাইলে নিম্নোক্ত নাম্বারগুলো ব্যবহার করুনঃ

01737260997 [Bkash]
01823692667 [Bkash]
01997261658 [Bkash]

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ like
Love  ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ love
Haha  ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ haha
Wow  ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ wow
Sad  ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ sad
Angry  ক্যান্সারে আক্রান্ত রোগীকে বাঁচিয়ে রাখতে চবি ছাত্রলীগের তিন কর্মীর ব্যতিক্রমী উদ্যোগ angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281