রবিবার, ০৫ জুলাই ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :

সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন

এইচ কবীর টিটো
  • প্রকাশের সময় : শনিবার, ৩০ মে, ২০২০
  • ৫৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন 101

ময়মনসিংহের গফরগাঁওয়ে সামান্য বৃষ্টিতেই ময়মনসিংহ- গফরগাঁও-টোক সড়কের তেঁতুলিয়া নামক স্থানে ব্রহ্মপুত্র নদের ভাঙন শুরু হয়েছে । এতে ওই সড়কে যানবাহন চলাচল ব্যহত হচ্ছে। যে কোন মুহূর্তে সড়কটিতে বড় ধরনের ভাঙনের সৃষ্টি হয়ে যান চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন চালক-যাত্রীরা।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রায় ৫’শ বছরের প্রচীন এই সড়কটি মাঝে মধ্যে সড়ক ও জনপদ বিভাগ সংস্কার করে। গত দুই বছর আগে সড়কের এ অংশটি সংস্কার করা হয় । নিম্নমানের সংস্কার কাজের ফলে সংস্কারের পর থেকেই বর্ষণ হলেই সড়কটির এ অংশে ব্রহ্মপুত্রের ভাঙনের সৃষ্টি হয়। মাঝে মাঝে বালুর বস্তা ও মাটি ফেলে সড়কটির ভাঙন প্রতিরোধের চেষ্টা করা হয়। তবে যেভাবে ভাঙছে, প্রবল বর্ষণ হলে এই সড়ক টিকবে না।

এই সড়কে চলাচলকারী সিএনজি চালক আলী হোসেন (৩৯) বলেন, শুক্রবারের রাতের সামান্য বৃষ্টিতে সড়কটির তেঁতুলিয়া মোড়ল বাড়ি এলাকায় ভাঙন ও ফাটল দেখা দিয়েছে । এখন এই সড়কে গাড়ি চালাতে ভয় লাগে। ভাঙনের কারণে সড়কটি হুমকির মুখে পড়েছে।
তেতুঁলিয়া গ্রামের অটোরিক্সা চালক বজলু মিয়া (৪৬) বলেন, বৃষ্টি হলেই সড়কটি ভাঙছে। প্রবল বৃষ্টিতে সড়কের এ অংশটি ব্রহ্মপুত্র নদে বিলীন হয়ে যান চলাচল বন্ধ হয়ে যেতে পারে ।
তেঁতুলিয়া গ্রামের আলমগীর হোসেন (৫২) বলেন, বৃষ্টি হলেই এ সড়কের ধার ভেঙে যাচ্ছে। এলাকাবাসী মাটি ও বালুর বস্তা ফেলে সড়কটি টিকিয়ে রাখছেন।
ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ওয়াহিদুজ্জামান বলেন, ভাঙন প্রতিরোধে দ্রততম সময়ের মধ্যে সড়ক বিভাগের লোকজন ওই এলাকায় কাজ শুরু করবে।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন like
Love  সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন love
Haha  সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন haha
Wow  সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন wow
Sad  সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন sad
Angry  সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281