মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০৩:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
জিপিএ- ৫ পেয়েছে মা. বোন, ভাইয়ের সাথে খুন হওয়া গফরগাঁওয়ের সেই নূরা সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু গফরগাঁওয়ে নতুন করে দুইজন করোনায় আক্রান্ত গফরগাঁওয়ে আর্থিং এর তারে হাত দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মর্মান্তিক মৃত্যু গফরগাঁওয়ে মাদ্রাসার শিক্ষক-কর্মচারীর বিরুদ্ধে সড়কের গাছ কাটার অভিযোগ ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড গফরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় ২ মোটর সাইকেল আরোহী নিহত গফরগাঁওয়ে ১৬বছরের কিশোরের হাতে ৫ বছরের শিশু ধর্ষিত গফরগাঁওয়ে কওমি মাদ্রাসার এতিম ও দুঃস্থ শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর অনুদান ও শিশুখাদ্য বিতরন

করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান

শফিউল আলম মারুফ
  • প্রকাশের সময় : সোমবার, ১১ মে, ২০২০
  • ৩৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান gafargaon pic 3 11

নেই সামাজিক দুরুত্ব, নেই কর্তৃপক্ষের তদারকি, নেই করোনা ভয়। ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সমাজসেবা অফিসের সামনে সেই সাত সকাল থেকে প্রায় হাজারখানেক বয়স্ক লোকের ভিড়। সবারই বয়স ৭০ বছরের উপরে । ৮০ থেকে ৯০ বছরের অশতিপর বৃদ্ধও রয়েছে অনেক। দরিদ্র কিংবা হতদরিদ্র পরিবারের এই বৃদ্ধ মানুষগুলো গা ঘেঁষাঘেষি করেই ঘন্টার পর ঘন্টা ধরে অপেষ্কা করছে তাদের বয়স্ক ভাতার জন্য। সোমবার দুপুর ৩ টার ( এই রির্পোট লেখা পর্যন্ত) সময়ও উপজেলা সমাজসেবা অফিসে একই চিত্র দেখা গেছে।
উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা গেছে, গফরগাঁও উপজেলায় বয়স্ক ভাতা ভোগীর সংখ্যা ২২হাজারের বেশী । প্রতি তিন মাস অন্তর ব্যাংকের মাধ্যমে ভাতার টাকা তোলার জন্য আসেন ভাতাভোগীরা । নিয়মানুযায়ী প্রতি তিন মাসে তারা বয়স্ক ভাতার এক হাজার পাঁচ’শ টাকা পেয়ে থাকেন। বিভিন্ন ব্যাংকে অতিরিক্ত ভিড়ের কারনে উপজেলার গফরগাঁও ইউনিয়নের ৮৯৭ জনের বয়স্ক ভাতা উপজেলা সমাজসেবা অফিস খেকে বিতরনের সিদ্ধান্ত নেওয়া হয়। ভাতার কার্ডধারী প্রতিজন জানুয়ারী থেকে জুন মাস পর্যন্ত ছয়মাসের ভাতা হিসেবে তিন হাজার টাকা করে পাবেন।
সোমবার সরিজমিনে দেখা গেছে, খোদ উপজেলা প্রশাসনের নাকের ডগায়, ভাতার টাকার জন্য উপজেলা সমাজসেবা অফিসের সামনে দাড়িয়ে ও বসে আছেন শত শত ভাতা প্রত্যাশী অশতিপর বৃদ্ধ নারী ও পুরুষ। করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে । কিন্ত ব্যতিক্রম চিত্র গফরগাঁও উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে। টাকা অপেক্ষায় থাকা বয়স্ক মানুষের ঝুঁকি বেড়েছে । সামাজিক দুরত্ব ছাড়া ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় আছে দুর দুরান্ত থেকে আসা মানুষগুলো।

গফরগাঁও ইউনিয়নের ঘাগড়া গ্রাম থেকে আসা শামসুদ্দিন (৮০) জানান, ভাতার জন্য জন্য সকাল ৭টায় এসেছেন । বই জমা দিয়েছেন। দুইটা বেজে গেছে। এখনো টাকা পাননি । ভিড়ের মধ্যেই দাঁড়িয়ে আছেন। তিনি বলেন, ভয় পেয়ে কি লাভ । অভাবের সংসারে টাকা আগে দরকার।
গড়াবেড় গ্রামের মজনু মিয়া (৭৬), বলেন, আমি ঠিক মতন বসতেও পারি না। এই করোনা আতংকে আমাদের মতন বয়স্ক মানুষের ঘরের বাইরে বের হওয়া নিষেধ । ভাতার তিন হাজার টাকা পেলে, এই টাকা সামনের দিনগুলোতে সংসারের অনেক কাজে লাগেবে এই আশায় ঝুঁিক নিয়ে ভিড়ের মধ্যে ঘন্টার পর ঘন্টা ধরে আছি। ছিপান গ্রামের তছলিম উদ্দিন (৭৪) বলেন, এখানে শত শত বয়স্ক লোকের ভিড়, ভোগান্তি । এটা ঠিক হচ্ছে না। বিকল্প ব্যবস্থা করা দরকার ছিল ।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা ( অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ইনসান আলী বলেন, এখানে উপস্থিত ভাতাভোগীদের সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে চৌকিদার ও আনসার দরকার ছিল । চৌকিদার ও আনসার না থাকায় সমস্যা হয়েছে ।
উপজেলা নির্বাহী কর্মকতা কাজী মাহবুব উর রহমাানের বক্তব্য নিতে তাঁকে বারবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান like
Love  করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান love
Haha  করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান haha
Wow  করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান wow
Sad  করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান sad
Angry  করোনা আতংকের মাঝেও গফরগাঁওয়ে জনসমাগম করে বয়স্ক ভাতা প্রদান angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281