শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক এমপি, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেমকে অনুদান দিলেন রাষ্ট্রপতি ভাস্কর্য বিরোধী মৌলবাদী, ধর্মব্যবসায়ীদের গ্রেফতারের দাবীতে গফরগাঁওয়ে হাজারো নারীর মানববন্ধন গফরগাঁওয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ৩ জন ভয়াবহ অগ্নীকান্ডের কবলে গাজীপুরের কালিয়াকৈর গফরগাঁওয়ে লিবিয়ায় মানবপাচারকারী গ্রেফতার গফরগাঁওয়ে জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ-সমাবেশ গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি গফরগাঁও পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে তিন ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠানের পাশে, লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা গফরগাঁওয়ে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল

সারোয়ার ফরাজি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১২১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল 6 600x337

ময়মনসিংহের গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধা আবুল হোসেন কামালসহ ৭টি পরিবারকে অবরুদ্ধ করে তাদের বাড়িতে চলাচলের রাস্তা বন্ধ করে ইটের দেয়াল নির্মান করার অভিযোগ অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে।
ঘটনাটি উপজেলার চরমছলন্দ মীরা পাড়া গ্রামের। একমাত্র চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় কার্যত গৃহবন্ধি হয়ে পড়েছে ওই মুক্তিযোদ্ধাসহ ৭টি পরিবারের শতাধিক সদস্য।
সরেজমিনে গিয়ে জানা গেছে, চরমছলন্দ মীরা গ্রামের রৌহা খেয়াঘাট সড়ক থেকে মুক্তিযোদ্ধা আবুল হোসেন কামালের বাড়ি পর্যন্ত মাত্র ৩০ ফুট দীর্ঘ ও ৮/৯ ফুট প্রস্থের ছোট একটি রাস্তা আছে । গত দেড়শত বছর ধরে এই রাস্তাটিই ৭টি পরিবারের শতাধিক সদস্যের বাড়িতে ঢোকার একমাত্র পথ। রাস্তার পাশের জমিটি ছিল একই এলাকার জনৈক চান্দু মিয়ার । গত দশ বছর আগে চান্দুমিয়ার কাছ থেকে রাস্তার পাশের ১০ শতাংশ জমিটি ক্রয় করে এলাকার প্রভাবশালী ব্যক্তি কাদির মিয়া ।
বর্তমানে সারাদেশের লকডাউন পরিস্থিতিতে হঠাৎ করেই শত বছরের পুরোনো রাস্তাটি নিেেজদের দাবী করে প্রভাবশালী কাদির মিয়া (৬০) ও তার ছেলে-ভাতিজারা । স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের লোকজন লকডাউনের উদ্ভুত পরিস্থিতিতে ব্যস্ত থাকার সুযোগে গত সপ্তাহে কাদির মিয়া ও তার ছেলে শরীফ মিয়া (৩০), আরিফ(২৬), কাজল (৩২) ও তার ভাতিজা ইমরান হোসেন ইন্তাকে (২৫) সঙ্গে নিয়ে মুক্তিযোদ্ধা আবুল হোসেনসহ ৭টি পরিবারের বাড়ি বের হওয়ার একমাত্র রাস্তায় প্রায় তিনফুট ইটের দেওয়াল তুলে বাড়ি থেকে বের হওয়ার একমাত্র পথটি বন্ধ করে দিয়েছেন।
মুক্তিযোদ্ধা আবুল হোসেন কাজল ও তার পরিবারের লোকজন বাঁধা দিতে গেলে কাদির মিয়া ও তার ছেলেরা সশস্ত্র অবস্থায় এসে মুক্তিযোদ্ধা আবুল হোসেন কামালসহ তার পরিবারের লোকজনকে একবারে জানে মেরে ফেলার হুমকি দেয়, হেনস্থা করে।
মুক্তিযোদ্ধা আবুল হোসেন কামাল (৮০) বলেন, তার হুমকি দিচ্ছে রাস্তা নিয়ে কথা বললে তারা আমাদেরকে হত্যা করবে। বাড়ি থেকে বের হতে হলে মইয়ের সাহায্যে প্রাচীর ডিঙোতে হয়। বাড়ির বয়স্ক ও শিশুদের জন্য বিষয়টি খুবই ঝুঁিকপূর্ন এবং অমানবিক।
বাড়ির প্রবীন ব্যক্তি মোছাঃ জামিনা (৯০) বলেন, প্রায় দেড়শত বছর ধরে এ বাড়ির লোকজন এ রাস্তা ব্যবহার করে আসছে। রাস্তা বন্ধ করে ইটের দেওয়াল তৈরী করায় গত ৮/৯ দিন ধরে আমরা বাড়ির বাইরে যেতে পারছি না।
কাদির মিয়ার ছেলে মোঃ শরীফ মিয়া (৩২) বলেন, আমাদের নীজের জায়গায় আমরা সীমানা প্রাচীর নির্মান করেছি । সীমার প্রাচীরের ভিতরে হাঁসের খামার করা হবে ।
গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, এখন পর্যন্ত এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে বিষয়টি দেখা হবে ।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান মিন্টু

Express Your Reaction
Like  গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল like
Love  গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল love
Haha  গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল haha
Wow  গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল wow
Sad  গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল sad
Angry  গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধার বাড়িসহ ৭ বাড়ি অবরুদ্ধ । বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে ইটের দেয়াল angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281