সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি গফরগাঁও পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে তিন ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠানের পাশে, লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা গফরগাঁওয়ে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু গফরগাঁও পৌরসভা নির্বাচনঃ মেয়র পদে আওয়ামীলীগের সর্মথন পেলেন এসএম ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে জনতার হাতে মহিলা পকেটমার আটক গফরগাঁওয়ে দিনেদুপুরে ব্যাংকের কাউন্টারের সামনে থেকে টাকা ছিনতাই, ছিনতাইকারী আটক গফরগাঁওয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান

চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি

দৈনিক বাংলা পত্রিকা ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ১৫৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি 89 600x337

লকডাউনের জেরে এখন পার্লারে যাওয়া বন্ধ। শিকেয় উঠেছে রূপচর্চা। বাড়িতেই তাই চলছে রূপটান। কিন্তু দোকান বন্ধ হওয়ায় হেয়ার কালার করা এখন দায়। এদিকে চুল রং হারিয়ে সাদাটে দেখাচ্ছে। এই পরিস্থিতিতে উপায়!উপায় আছে। ঘরে বসেই চুলে রং করে নেওয়া যায় খুব সহজে। বাড়িতে চা বা কফি থাকলেই কেল্লা ফতে। ওই দিয়েই হবে চুলের রং। এর জন্য অবশ্য আরও একটি উপাদান লাগবে। তা হল মেহেন্দির পাতা। সেটি গুড়ো করে চা বা কফির সঙ্গে মিশিয়ে অন্তত ২০ মিনিট ফুটিয়ে নিন। তারপর ঠান্ডা করুন। ঠান্ডা হয়ে গেলে চুলে লাগিয়ে নিন। ঘণ্টা দুয়েক পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে চুল হবে বাদামি। আর যদি গাঢ় বাদামি রং পেতে চান, তবে মেহেন্দির পদলে ব্যবহার করুন হেনা। এটি চা বা কফির লিকার মিশিয়ে গাঢ় পেস্টের মতো করুন। তারপর মিশ্রণটি মাথায় লাগান। ২ ঘণ্টা রেখে চুলে শ্যাম্পু করে নিন।তবে লকডাউনের পরিস্থিতিতে হেনা বা মেহেন্দির পাতা জোগাড় করা মুশকিল। দোকানই তো বন্ধ। এক্ষেত্রে চা বা কফি আলাদা আলাদাভাবে লাগাতে পারেন। বাদামি রঙের বিভিন্ন শেড পাবেন। তবে উপায় আরও আছে। বিট বা গাজরের রস। নারকেল তেলের সঙ্গে বিটের রস মিশিয়ে চুলে লাগাতে পারেন। এক্ষেত্রে চুলে হালকা লালচে এফেক্ট আসবে। একটু হালকা ভিন্ন ধরনের শেড পেতে ব্যবহার করতে পারেন গাজরের রস। প্রথমে গাজর পুচি কুচি করে কেটে নিন। এরপর মিক্সিতে পেস্ট করুন। এবার নারকেল তেল বা অলিভ তেলের সঙ্গে মিশিয়ে পেস্ট বানান। সেটি মাথায় লাগিয়ে রাখুন দু’ ঘণ্টা। তার পর চুলে শ্যাম্পু করে নিন।
তবে ঘরোয়া পদ্ধতিতে চুল রং করলে মাথায় রাখবেন স্ট্রেটনার বা হেয়ার ড্রায়ার বেশি ব্যবহার করবেন না। এতে চুলের রং যেমন তাতাড়ি নষ্ট হতে পারে, তেমনই নষ্ট হতে পারে চুলও। একইভাবে চুল ধোয়ার ক্ষেত্রে অতিরিক্ত কেমিক্যাল যুক্ত শ্যাম্পু এড়িয়ে যান। গরম জলে চুল ধোবেন না। প্রয়োজন হলে ঈষৎ উষ্ণ জল ব্যবহার করতে পারেন।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান

Express Your Reaction
Like  চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি like
Love  চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি love
Haha  চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি haha
Wow  চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি wow
Sad  চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি sad
Angry  চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281