মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জিপিএ- ৫ পেয়েছে মা. বোন, ভাইয়ের সাথে খুন হওয়া গফরগাঁওয়ের সেই নূরা সামান্য বৃষ্টিতেই গফরগাঁও-টোক সড়কে ভাঙন গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু গফরগাঁওয়ে নতুন করে দুইজন করোনায় আক্রান্ত গফরগাঁওয়ে আর্থিং এর তারে হাত দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মর্মান্তিক মৃত্যু গফরগাঁওয়ে মাদ্রাসার শিক্ষক-কর্মচারীর বিরুদ্ধে সড়কের গাছ কাটার অভিযোগ ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড গফরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় ২ মোটর সাইকেল আরোহী নিহত গফরগাঁওয়ে ১৬বছরের কিশোরের হাতে ৫ বছরের শিশু ধর্ষিত গফরগাঁওয়ে কওমি মাদ্রাসার এতিম ও দুঃস্থ শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর অনুদান ও শিশুখাদ্য বিতরন

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার

M.Hasan
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার resize 2 1 600x337

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানিতে দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে সরকার।

আজ বৃহস্পতিবার (০২ এপ্রিল) রাতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ থেকে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতর থেকে আজ (২ এপ্রিল) এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

এর আগে, গত ১২ মার্চ বাণিজ্য মন্ত্রণালয় এ পণ্য দুইটি রফতানির উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, দেশে তৈরি কোনো ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিদেশে রফতানি করা যাবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী করোনাভাইরাস সংক্রমণ রোধে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা পূরণের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে।

বাংলাদেশে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের চাহিদার বড় অংশ আসত চীন থেকে। তবে মহামারি দেখা দেওয়ায় চীনের বাজার বন্ধ হয়ে যাওয়ার পর দেশেই উৎপাদিত হচ্ছে এসব পণ্য। ওষুধ ও কেমিকেল কোম্পানিগুলো হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন বাড়িয়েছে।

Express Your Reaction
Like  মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার like
Love  মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার love
Haha  মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার haha
Wow  মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার wow
Sad  মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার sad
Angry  মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281