শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাস্কর্য বিরোধী মৌলবাদী, ধর্মব্যবসায়ীদের গ্রেফতারের দাবীতে গফরগাঁওয়ে হাজারো নারীর মানববন্ধন গফরগাঁওয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ৩ জন ভয়াবহ অগ্নীকান্ডের কবলে গাজীপুরের কালিয়াকৈর গফরগাঁওয়ে লিবিয়ায় মানবপাচারকারী গ্রেফতার গফরগাঁওয়ে জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ-সমাবেশ গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি গফরগাঁও পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে তিন ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠানের পাশে, লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা গফরগাঁওয়ে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু

বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন

এস,এম সজল
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১২৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন 5126727 virus 600x337

অনলাইন ডেস্ক : বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত প্রানঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ১৮৫ জন। অপরদিকে, ২৭ হাজার ৩৬০ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৩৩ হাজার ৩৬০ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৪২। করোনায় এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৬৯৬ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ হাজার ৫২২ জন। এছাড়া ২ হাজার ৪৬৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা ইতালিতে। এছাড়া এখন পর্যন্ত ইউরোপের দেশ ইতালিতেই করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৯ হাজার ১৩৪ জন এবং হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০ হাজার ৯৫০ জন।

এরপেরই রয়েছে চীন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৩৯৪ এবং মারা গেছে ৩ হাজার ২৯৫ জন। অপরদিকে, চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭৪ হাজার ৯৭১ জন।

অপরদিকে, স্পেনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ৭১৯ এবং মারা গেছে ৫ হাজার ১৩৮ জন। অপরদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯ হাজার ৩৫৭ জন। জার্মানিতে করোনায় আক্রান্ত ৫০ হাজার ৮৭১ এবং মারা গেছে ৩৫১ জন। অপরদিকে, ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৯৬৪ এবং মারা গেছে ১ হাজার ৯৯৫ জন।

ইরানে করোনায় আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৩৩২ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৩৭৮ জনের। যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত ১৪ হাজার ৫৪৩ এবং মারা গেছে ৭৫৯ জন। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের দেহে করোনার উপস্থিতি ধরা পড়েছে।

কানাডায় ৪ হাজার ৭৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫৫ জন। অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৭৩ এবং ১৪ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৭৩ এবং মারা গেছে ১১ জন।

দৈনিক বাংলা পত্রিকা /এস,এম সজল

Express Your Reaction
Like  বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন like
Love  বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন love
Haha  বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন haha
Wow  বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন wow
Sad  বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন sad
Angry  বিশ্বেজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২৭৩৬০ জন angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281