রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম :
গফরগাঁওয়ে গত দশ মাসে আরও ‘কোনঠাসা’ বিএনপি গফরগাঁও পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে তিন ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠানের পাশে, লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা গফরগাঁওয়ে মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা গফরগাঁওয়ে তিতাস গ্যাসের আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু গফরগাঁও পৌরসভা নির্বাচনঃ মেয়র পদে আওয়ামীলীগের সর্মথন পেলেন এসএম ইকবাল হোসেন সুমন গফরগাঁওয়ে জনতার হাতে মহিলা পকেটমার আটক গফরগাঁওয়ে দিনেদুপুরে ব্যাংকের কাউন্টারের সামনে থেকে টাকা ছিনতাই, ছিনতাইকারী আটক গফরগাঁওয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা গফরগাঁওয়ে নির্মানাধীন ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা বন্ধ করতে পরিবেশ অধিদপ্তরের অভিযান

‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম

দৈনিক বাংলা পত্রিকা ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ১৩৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম uday hakim 750x563 1 600x337

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেয়েছেন।

শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হয় এই লেখকের হাতে। বিশাল বাংলা প্রকাশনী এই পুরস্কার দেয়।

ভ্রমণকাহিনি ‘রহস্যময় আদম পাহাড়’ বইটির জন্য উদয় হাকিমের হাতে এই পুরস্কার তুলে দেন  নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সৈয়দ মার্গুব মোর্শেদ ও ড. অরূপ রতন চৌধুরী।

পুরস্কার পাওয়ার পর উদয় হাকিম বলেন, ‘পুরস্কার সব সময় সম্মানের। লেখক হিসেবে আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেলো। ভ্রমণ সাহিত‌্য আমার প্রিয় বিষয়। ভ্রমণ সাহিত‌্যই আমার আগামী দিনের লেখার প্রধান উপজীব‌্য।’

উদয় হাকিম ছাড়া আরও ২১ জন পেয়েছেন ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’। পুরস্কারজয়ীরা হলেন- সৈয়দ হাসান ইমাম, সেলিনা হোসেন, সুজাতা আজিম, মোহিত কামাল, আসিফ নজরুল, আহসান কবীর, নূরে আলম সিদ্দিকী, মাহবুবা চৌধুরী, রাসেল আশিকী, ড. অরূপ রতন চৌধুরী, শানারেই দেবী শানু, পিয়াস মজিদ, মাহবুবা লাকী, মোহাম্মদ ইকবাল, ফারহানা ইয়াসমিন, সেলি জামান খান, মমতা নুর, শিখা চৌধুরী, জেসমিন চৌধুরী ও ওয়াসিম হক।

অনুষ্ঠান পরিচালনা করেন চিত্রপরিচালক ও লেখক শহীদুল হক খান। সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব‌্য দেন নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রাহাত খান, সুজাতা, ড. অরূপ রতন চৌধুরী, এস এম মহসীন, শেখ সাদী খান প্রমুখ।

উল্লেখ‌্য, উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে তিনি দৈনিক প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আই এবং সিএসবি টিভিতে ১২ বছর সাংবাদিকতা করেন।

এরপর ২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগ দেন। বর্তমানে তিনি ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবেও কাজ করছেন।

খেলাধুলা, ভ্রমণ ও আবৃত্তি বিষয়ে উদয় হাকিমের রয়েছে বিপুল আগ্রহ। ইতোমধ্যেই এই লেখক ইংল্যান্ড, আমেরিকাসহ বিশ্বের ৩০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ালটনের ব্র্যান্ডিং করে আসছেন।

ছোটবেলা থেকেই উদয় হাকিম লেখালেখি করছেন। খ‌্যাতিমান এই লেখকের প্রকাশিত বইয়ের সংখ‌্যা সাত। এছাড়া, প্রবন্ধ-নিবন্ধ ও ভ্রমণকাহিনি বিভিন্ন জাতীয় পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি তার লেখা গান নিয়ে অ‌্যালবাম করেছেন।

উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’-এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীন শিক্ষকও। এছাড়া তিনি এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেসক্লাব ও টাঙ্গাইল প্রেসক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

দৈনিক বাংলা পত্রিকা / আতাউর রহমান

Express Your Reaction
Like  ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম like
Love  ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম love
Haha  ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম haha
Wow  ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম wow
Sad  ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম sad
Angry  ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার-২০২০’ পেলেন উদয় হাকিম angry

Facebook Comments

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2018 dainikbanglapatrika
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Aanin Mahmodul
themebazar-2281